সে আমার কল্পনা
- রাজিয়া ১৭-০৫-২০২৪

কবিতাঃ সে আমার কল্পনা
লেখাঃ রাজিয়া
তারিখঃ ৮-১০-২২

সে আমার কল্পনার আকাশে মুক্ত বিহঙ্গিনী
কল্পনায় তার বসবাস
তার সাথে অলীকতায় রূপ-প্রতিরূপে
রাত-বিরেতে চলে মান অভিমান
তারই সাথে করি দীর্ঘ রজনী পার
সে আমার মনের কোনায় লুকিয়ে থাকা স্মৃতিতে
কল্পনার অস্তিত্বহীন প্রিয়দর্শিনী
যার কথা ভেবে
আমি প্রেমের সমীরণে নিজেকে হারায়
তার চোখের আলোতে
আমার দু-চোখ ভরে যায় পূর্ণপ্রেমে
রাতজাগা ভোরে গভীর আবেশে
রোজ কথা হয় মন থেকে মনে
সে আমার রাত জাগা কবিতা
আমার কল্পনা সাজাতেই কেবল
তাকে রচনা করি দীর্ঘ প্রেমের কবিতার লাইনে
সে আমার কল্পনার নীরদি
তার সাথে অদল-বদল হাসি-খেলা
মাঝরাতে চলে খুনসুটি
সে আমার হৃদয় খুঁড়ে খুঁড়ে আঁকা শ্রেষ্ঠ ছবি
কাক ডাকা ভোরে কিংবা ঝলমলে রোদ্দুর্র
তাকে পাওয়ার বহানা যেন এক সমুদ্দুর
দিনের আলোর তাকে পাওয়া হয়নি ঠিকি
তবু তাকে আমি ভালোবাসি
কল্পনার মায়াজালে বন্দী করে রোজ
আমি নিয়ম করে রাখি তার খোঁজ।
সে আমার অবাস্তব ভাবনা
সে আমার শুধুই কল্পনা।

***--***

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Abutaher
০৫-০৮-২০২৩ ২৩:৪০ মিঃ

সুন্দর প্রকাশ

রাজিয়া
০৬-০৮-২০২৩ ২২:০৬ মিঃ

অসংখ্য ধন্যবাদ